চট্টগ্রামের বন্দর এলাকায় ২৫টি অবৈধ দোকান উচ্ছেদ। উচ্ছেদে ঘোলাটে ভাব।

রাকিব হাসান অনিক,চট্টগ্রামঃ করোনা মোকাবেলায় সরকার অনেকটা এগিয়ে।যেখানে যেমনটা প্রয়োজন হচ্ছে তেমনি পদক্ষেপ নিচ্ছেন সরকার করোনা মোকাবেলায় এই পর্যন্ত পিছ পা হয়নি গণপ্রজাতন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

কিন্তু এই করোনা পরিস্থিতে ও থেমে নেই সাধারণ মানুষের অপকর্ম।এই পরিস্থিতে বন্দর নগরীর সল্টগোলা ক্রসিং চট্টগ্রাম বন্দর এম পি বি গেইটের বিপরিতে অবৈধ ভাবে গড়ে উঠেছে প্রায় পঞ্চাশটির ও বেশি ভ্রামমাণ দোকান এই দোকানিদের থেকে দোকান স্থাপনের সময় ত্রিশ থেকে চল্লিশ হাজার টাকা প্রদান করে এবং প্রতিদিন গড়ে দোকান বুঝে একশত থেকে দুইশত টাকা লাইন ম্যানকে দিয়ে তাদের দোকান করতে হয় এমন অভিযোগ উঠেছে।
গত ৫ জুলাই ২০২০ তারিখে কিছু অনলাইন সংবাদ মাধ্যমে অবৈধ দোকান এবং চোরাকারবারির প্রতিবেদন হলে আজ ১৫ জুলাই ২০২০ তারিখে সকাল ১০ ঘটিকায় চট্টগ্রাম বন্দর নির্বাহী মাজিস্ট্রেট গৌতোম বাড়ৈ নেতৃত্বে ২৫ টি অবৈধ ভ্রামমাণ দোকান উচ্ছেদ করা হয়।কিন্তু বন্দর চোরা কারবারির গডফাদার শাহিনের দোকানটি যদিও অবৈধ স্থাপনায় পড়ে কিন্তু সে প্রশাসন এবং বন্দরের লোকজনকে বড় অংকের টাকা দিয়ে তার দোকানটি উচ্ছেদ করতে দেয় নি।
এবিষয়ে বন্দর চোরাকারবারির গডফাদার শাহিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমার দোকান উচ্ছেদ করে দিয়েছে কিন্তু সরেজমিনে গেলে দেখা যায় তার অবৈধ দোকানটি উচ্ছেদ করা হয় নি।

এ বিষয়ে বন্দর নিরাপত্তা পরিচালক জুনায়েদ হাসান মুঠোফনে যোগাযোগ করলে তিনি বিষয়টি না শুনে ব্যস্তটা দেখান।

https://7newsdotpress.wordpress.com/2020/07/05/%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9a%e0%a7%8b%e0%a6%b0%e0%a6%be%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%97%e0%a6%a1%e0%a6%ab/

এই সময় চট্টগ্রাম বন্দর নির্বাহী মাজিস্ট্রেট গৌতোম বাড়ৈ সাথে কথা বললে তিনি জানান,উচ্ছেদ অভিযান আরো চলবে এখানে মাদক এবং আড্ডা করা হয় তাই আমরা এই উচ্ছেদ অভিযান চালিয়ে যাবো। বন্দর চোরাকারবারির বিষয়টি জানতে চাইলে তিনি জানান,আপনি বন্দর নিরাপত্তা পরিচালকের সাথে যোগাযোগ করুন।২০১৯ সালে বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন অভিযানে ৪৫  লাখ  টাকা জরিমানা, ৭০ লাখ টাকা বকেয়া পাওনা আদায় করা হয়েছে। এ ছাড়া ৩৩০ জনকে অর্থদণ্ড এবং ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।গত ৬ মাসে পতেঙ্গা সহ বিভিন্ন স্থানে উচ্ছেদ অভিযানে ৩৫ একর জমি অবৈধ দখলমুক্ত করা হয়েছে,  যার মূল্য প্রায় ২০০ কোটি টাকা।

Published by Rakib Hasan

এটি একটি অনলাইন ভিত্তিক বাংলাদেশের নিউজ র্পোটাল।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

Create your website at WordPress.com
Get started
%d bloggers like this: