সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

আইজিপি ড. বেনজীর আহমেদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গু’জব র’টনাকারীদের বিরু’দ্ধে ক’ঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।এক্ষেত্রে গুজবের বিরু’দ্ধে গণমাধ্যম ও আইনশৃঙ্খলা বাহিনী একসঙ্গে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

ঈদুল ফিতর ও আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সমসাময়িক বিষয় নিয়ে রাজারবাগ পুলিশ লাইনে মঙ্গলবার (১৯ মে) দুপুরে সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন। আইজিপি বলেন, ‘ঢাকা থেকে বাড়ির উদ্দেশে রওনা হয়ে ফেরিঘাটে আটকে যাওয়া সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার আহ্বান জানানো হয়েছে।

যারা ফেরিঘাটে আট’কে আছেন তাদের ঢাকায় ফেরার ব্যবস্থা করা হবে।’ তিনি আরও বলেন, ‘ঈদে ক’রোনার ঝুঁ’কি নিয়ে মৃ’ত্যুদূত হয়ে কেউ বাড়ি যাবেন না। যে যেখানে আছেন সেখানেই থাকুন।শপিং করার সময়ও সতর্ক থাকবেন।

মনে রাখবেন, যেন এটাই জীবনের শেষ শপিং না হয়।’ বেনজীর আহমেদ আরও বলেন, ‘ক’রোনায় মৃ’ত্যু কোনও জুজুর ভ’য় নয়। এটা কিন্তু রিয়েল ফ্যাক্ট। তাই যে স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে, সেটা সবাই মেনে চলুন।’পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ

বলেছেন করোনার মৃ’ত্যু ঝুঁ’কি কোনো জুজুর ‘ভয় নয়।

তিনি ঈদে গ্রামে না গিয়ে যে যেখানে আছে সেখানেই থাকার পরামর্শ দিয়েছেন। ঈদকে সামনে রেখে ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনসে সংবাদ

সম্মেলনে কথা বলছিলেন তিনি। গত পনেরই এপ্রিল আইজিপি হিসেবে দায়িত্ব নেয়ার পর এই প্রথম সংবাদ সম্মেলন করলেন বেনজীর আহমেদ।

তিনি যখন এই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন সেই সময়ে ঈদকে সামনে রেখে নির্দেশনা অমান্য করে ঢাকা থেকে গ্রামে যাওয়া মানুষের ঢল থামাতে কয়েকদিন ধরে হিমশিম খাচ্ছে পুলিশ। পাশাপাশি করো’নায় আক্রা’ন্ত হয়ে হাজারেরও বেশি পুলিশ সদস্য চিকিৎসাধীন আছেন, আর মা’রা গেছেন নয়জন।

মিস্টার আহমেদ দেশবাসীর উদ্দেশ্য বলেছেন যে যেখানেই আছেন সেখানেই অবস্থান করুন। দয়া করে দেশকে ঝুঁ’কির মুখে ফেলবেননা। তিনি বলেন এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ

পর্যন্ত ২৪টি জেলা করো’নামুক্ত ছিলো। যখনি নারায়ণগঞ্জ, ঢাকা ও গাজীপুর থেকে মানুষ বিভিন্ন প্রান্তে ছুটে গেলো সঙ্গে সঙ্গে পুরো দেশ আক্রা’ন্ত হয়ে গেলো।

আবার যদি এভাবে ছুটে যাওয়া হয় তাহলে দ্বিতীয় দফা আক্রা’ন্ত হওয়ার সম্ভাবনা আছে। “আপনারা কিন্তু করো’নাদূত হয়ে পরিবার, গ্রামবাসীর কাছে উপস্থিত হবেন। শুধু করোনা হয় আপনি মৃ’ত্যুদূ’ত হয়েও পরিবার বা গ্রামবাসীর কাছে আবির্ভূত হতে পারেন।

আদরের পরিবার, কাছের জন, গ্রামবাসী, শহরবাসীকে বি’পদে ফেলবেন না”। সবার কাছে সহযোগিতা চেয়ে মিস্টার আহমেদ বলেন, “যেখানে চেকপোস্ট দেয়া হয়েছে

সেখানে থেমে যান, ফিরে আসুন। আসেন আমরা দেশকে নিরাপদ রাখি। এই ঈদে পরিবার থেকে বিচ্ছিন্ন থাকলেও আগামী ঈদুল ফিতর যেনো পরিবারের সাথে উদযাপন করতে পারি সেই পথকে যেনো উন্মুক্ত রাখি”।

তিনি বলেন সরকারের এই পলিসি বা নির্দেশনা বাস্তবায়নের জন্য তারা স’র্বাত্মক চেষ্টা করবেন। বেনজীর আহমেদ বলেন এই মূহুর্তে ফেরিঘাটে তিন নম্বর সিগন্যাল। তারপরও মানুষ লঞ্চ, ট্রলার যোগে চোরাপথে পার হওয়ার চেষ্টা করছে জীবনের ঝুঁ’কি নিয়ে। ডাবল

ঝুঁ’কি নিচ্ছেন কিন্তু আপনি। শপিং করার সময় স্বাস্থ্যবিধি ও সুরক্ষা বিধি মেনে চলতে হবে উল্লেখ করে তিনি বলেন, “মার্কেট সমিতি, সেলসপারসন ও যিনি কিনবেন সবাই এটি মেনে শপিং করবেন।

পাঁচ দোকান দেখে, দশ দোকান দেখে- এক দোকান থেকে কিনবেন এটা পরিহার করা ভালো হবে।শপিংয়ের বেলায় সতর্ক থাকবো যাতে এটাই জীবনের শেষ শপিং না হয়”। আইজিপি বলেন করোনার মৃ’ত্যু ঝুঁ’কি কিন্তু সত্যি ‘ঝুঁকি, এটি জু’জুর ভ’য় নয়। এটি

রিয়েল থ্রেট। সেকারণে মার্কেটে ঢোকার বেলায় যে সুরক্ষা ও স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে তা বিক্রেতা ও ক্রেতা মেনে চলবে। তিনি বলেন এগুলো মেনে চললে বৈশ্বিক দু’র্যোগের ক্ষেত্রে জাতি, জনগণকে তুলনামূলকভাবে ভালো সুরক্ষা দেয়া যাবে।

Published by Rakib Hasan

এটি একটি অনলাইন ভিত্তিক বাংলাদেশের নিউজ র্পোটাল।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

Create your website at WordPress.com
Get started
%d bloggers like this: